ওয়্যার হাউজে প্রোডাক্ট কিভাবে রিসিভ করা হয় এবং সেখানে কি কি করা হয় ?

1
2153

শিপমেন্ট সার্ভিস যারা নেই আমরা অনেক সময় মনে হয় আপনাদের ওয়্যারহাউজে কিভাবে ডেলিভারি হয় বা সেখানে আপনারা কি কি করেন ?

আজকে আপনাদের সাথে আলোচনা করবো এই বিষয় নিয়ে । যদি আমাদের দেশ বাংলাদেশ নিয়ে বিষয়টি বুঝার চেষ্টা করি তাহলে আমরা বিষয়টি ক্লিয়ার হয়ে যাবো । বাংলাদেশে আমাদের অফিস Mirpur DOHS আপনি যদি রাজশাহী থেকে আমাদের অফিসে প্রোডাক্ট পাঠাতে চান তাহলে আপনি কি করবেন? আপনি নিশ্চয় যেকোনো কুরিয়ার ব্যবহার করে পাঠাবেন যেমন ধরুন সুন্দরবনে বুকিং করে দিবেন । কিন্তু আমাদের মনের মধ্যে ভয় থেকে যায় সুন্দরবন কি  Mirpur DOHS এসেই ডেলিভারি করবে কিনা ? নাকি আমাদের কোথাও যেয়ে নিয়ে আসতে হবে? যদি যেয়ে নিয়ে আসতে হয় এটা অবশ্যয় সম্ভবনা ।এই বিষয়টি আমাদের সকলের জানা ।

তাই ভয় থেকে যায় যে শিপমেন্ট সার্ভিস নিবো , আমি যে এড্রেসে(ওয়্যারহাউজ)অর্ডার করবো সেখানে ঠিকভাবে ডেলিভারি হবে কিনা?কিংবা আমাদের ওয়্যারহাউজ স্টাফ প্রোডাক্ট ঠিকভাবে রিসিভ করবে কিনা? এবং রিসিভ করার পর আপনি সঠিকভাবে আপডেট পেলেন কিনা যে প্রোডাক্ট রিসিভ হয়েছে ?

চায়নাতে আপনি যখন কোথাও থেকে প্রোডাক্ট সেন্ড করবেন সেই প্রোডাক্ট অবশ্যয় যেকোনো কুরিয়ার দিয়ে পাঠাতে হয় । প্রায় সবগুলো কুরিয়ার সেম মডেলে কাজ করে থাকে । আপনি যখন কোন এড্রেসে প্রোডাক্ট পাঠাবেন তখন প্রোডাক্টটি সেম এড্রেসে এসে তার সামনে রেখে যায় , এবং যার নামে পাঠাবেন তার নাম্বারে কনফার্মেশন করে যায় । এখন ভাবতে পারেন রেখে যায় যদি হারিয়ে যায় ? না হারানোর কোন সম্ভাবনা নেই কেনোনা এভাবেই সকল ডেলিভারি হয়ে থাকে । সকল প্রোডাক্ট সারাদিনের জমা হলে সেগুলো এক জায়গায় করে ওয়্যারহাউজিং করা হয় ।
এরপর প্রোডাক্ট রিসিভ স্ট্যাটাস আপডেট করে ওয়েট CBM আপডেট করা হয় সাথে কার্টুনের পিকচার আপলোড করে দেয়া হয় কি অবস্থায় রিসিভ হয়েছে । আপনি কার্টুনের পিকচার দেখে কনফার্ম হতে পারবেন (বর্তমানে পিকচার সার্ভিস ফ্রি)।
শিপমেন্টের জন্য প্রতি কার্টুন সবুজ পলি ব্যাগ করা বাধ্যতামূলক যেটা এখন ফ্রি তে করে দেয়া হয় , এবং ভঙ্গুর আইটেম হলে ভালো পাকেজিং করে দিতে হয় অবশ্যয় ।
শিপমেন্ট সার্ভিস প্রোডাক্ট রিসিভড আপডেট এন্ড এমেজ আপলোড খুব গুরত্তপুরন একটি বিষয় । আপনি যদি কনফার্ম হতে পারেন MoveOn রিসিভ করেছে প্রোডাক্ট তাহলে আপনার আর কোন চিন্তার কারণ নেই বাকি দায়িত্ব আমাদের ।

অনেক সময় প্রোডাক্ট খুলে দেখার প্রয়োজন পড়ে কেনোনা সঠিক প্রোডাক্ট বা সঠিক পরিমাণ প্রোডাক্ট দিয়েছে কিনা,এগুলো সার্ভিসও আপনি MoveOn থেকে নিতে পারবেন ।

যদি আপনাদের থেকে রিসিভ না হয়ে স্ট্যাটাস দেখায় Signed তখন কি করবো ?
এরকম ইস্যু ১/২% ধরে নিতে পারেন , যেটা সেলার ইচ্ছা করেও করতে পারে। এরকম হলে তার সমাধান হল শুরুতে মার্কেটপ্লেসের বাইরে অর্ডার না করা । মার্কেটপ্লেস ব্যবহার করলে আপনি রিফান্ড চাইতে পারবেন । মার্কেটপ্লেসের বাইরে হলে সেলারের সাথে যোগাযোগ করলে সেলার আপনাকে সহযোগিতা করবে । সেলার কুরিয়ারে ক্লেইম করলে প্রোডাক্ট সঠিকভাবে ডেলিভারি হয়ে যায় ।
তাই প্রোডাক্ট সেন্ড করার সময় দামি কমদামী প্রোডাক্ট বেশি বা কম প্রোডাক্ট ভয় না পেয়ে সেন্ড করতে পারেন তবে অবশ্যয় প্রোডাক্ট বিস্তারিত ship for me লিস্টে দিতে হবে , প্রোডাক্ট যদি বেশি দামি হয় Order Handler এঁর সাথে যোগাযোগ করে পাঠাবেন ।

এখন প্রশ্ন শিপমেন্ট সার্ভিস নিবেন কিভাবে, এই জন্য এই লিঙ্কে ভিজিট করুন ।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here