কিভাবে MoveOn Ship For Me ব্যবহার করে শিপমেন্ট সার্ভিস নিবেন?

0
891

MoveOn Ship For Me একজন ব্যবসায়ী, উদ্যোক্তা কিংবা কর্পোরেটদের জন্য অসাধারণ একটি সার্ভিস, যদি আপনি ফুল প্রসেস সহজভাবে বুঝে নিতে পারেন । এর মাধ্যমে আপনি আপনার বিজনেস গ্রোথ অনেক সহজেই বাড়াতে পারবেন । যদি ছোট্ট একটি উদাহরণ দেই তাহলে ধরুন এমন হতে পারে , ধরুন আপনার একটি ইকমার্স বিজনেস আছে । আপনার স্টক বিজনেস খুব সহজেই সুন্দরভাবে চলছে । এখন যদি আপনি বিনা ইনভেস্টে সম্পূর্ণ ওয়েবসাইট নির্ভর প্রি অর্ডার সার্ভিস দিতে পারেন তাহলে কেমন হয়? অবশ্যয় ভালো হবে আপনার জন্য,আপনার বিজনেস গ্রোথ বাড়বে । আর এটা আপনি খুব সহজেই MoveOn Ship For Me ব্যবহার করে করতে পারবেন । এর জন্য আপনাকে কোথাও ইনবক্স করা,প্রোডাক্ট নিয়ে ঝামেলা করা , কখন কোথায় আছে কোনকিছু নিয়ে চিন্তা করতে হবেনা কেনোনা MoveOn আপনাকে ওয়েবসাইট থেকে সকল তথ্য দিয়ে দিচ্ছে রিয়েল টাইম এবং আপনি যদি আরও এডভান্স চিন্তা করতে পারেন তাহলে MoveOn আপনাকে যে তথ্য দেয় সেটা সরাসরি আপনার কাস্টমারকে দেখাতে পারবেন ।

এটি হলো একটি উদাহরণ,এরকম অনেক বিজনেস আইডিয়া আপনি MoveOn Ship For Me এর সাথে খুব সহজেই  করতে পারবেন।

কিভাবে শিপমেন্ট সার্ভিস নিবেন এটা জানার আগে আসুন ছোট করে জেনে নেই,শিপমেন্ট সার্ভিস কিভাবে কাজ করে এবং চার্জ কিভাবে হয়?

শিপমেন্ট সার্ভিস মূলত অয়্যারহাউজ নির্ভর কাজ করে,মানে হলো আপনি চায়না থেকে প্রোডাক্ট আনতে চাচ্ছেন MoveOn আপনাকে চায়নাতে একটি ফিজিক্যাল শিপিং এড্রেস(অয়্যারহাউজ) প্রদান করবে,সাথে যোগাযোগের নাম এবং নাম্বার সহ । এরপর আপনি প্রোডাক্টটি অর্ডার করে সেই এড্রেসে পাঠাবেন , MoveOn সেই প্রোডাক্ট শিডিউল সময় মত ইম্পরট করে কাস্টমস ক্লিয়ারেন্স করে বাংলাদেশ অয়্যারহাউজে আনবে ।

এখন জেনে নেই শিপিং চার্জ , কাস্টমস ক্লিয়ারেন্স এগুলোর চার্জ কিভাবে হয়, মূলত MoveOn অয়্যারহাউজে প্রোডাক্ট দিবার পর আপনার প্রোডাক্ট হোম কাস্টমস ক্লিয়ারেন্স করে বাংলাদেশ অয়্যারহাউজে আসা পর্যন্ত সকল দায়িত্ব বহন করবে ।এরজন্য প্রোডাক্ট ভেদে কখনো পাড় কেজিতে(ম্যাক্সিমাম সময়) কখনো পাড় পিসে চার্জ করা হয় ।

কিভাবে MoveOn Ship For Me ব্যবহার করে শিপমেন্ট সার্ভিস নিবেন?

উপড়ের অংশটুকু যদি ঠিকভাবে বুঝে থাকেন তাহলে আপনি বুঝে যাবেন শিপমেন্ট সার্ভিস নিবার জন্য আপনার কি কি প্রয়োজন। আপনার প্রয়োজন হল,

  1. MoveOn অয়্যারহাউজ এড্রেস
  2. শিপিং রেট

আর MoveOn কে জানাতে হবে, আপনি কি প্রোডাক্ট শিপমেন্ট করবেন তাঁর সঠিক তথ্য। 

এখন শুরুতে আপনাকে এই লিঙ্কে ভিজিট করুন,লিঙ্কে আপনি একটি ফর্ম পাবেন

ship for me form

যে প্রোডাক্ট শিপমেন্ট(সেলার বা অনলাইন মার্কেটপ্লেসে আপনি পারচেস করবেন ) করতে চান সেই প্রোডাক্টের লিঙ্ক, টাইটেল, সঠিক ক্যাটেগরি,কালার সাইজ, ইমেজ, কোয়ান্টিটি, প্রাইস , শিপ টু(কবে সেন্ড করবেন ) ভ্যালিড টু(কতদিন পর্যন্ত অয়্যারহাউজ স্টাফ আপনার প্রোডাক্ট আসবে বলে অপেক্ষা করবে) , প্রোডাক্টের সম্ভাব্য ওজন (সেলার থেকে জেনে নিন), অরিজিন(কোন দেশ থেকে শিপমেন্ট চান), শিপিং টাইপ সিলেক্ট, এরপর প্রোডাক্টএর দৈর্ঘ্য প্রস্থ উচ্চতা(সেলার থেকে জেনে নিন না দিলেও চলবে ) পূরণ করুন এরপর অ্যাড টু লিস্টে  ক্লিক করুন ।

এভাবে যতগুলো আইটেম শিপমেন্ট নিবেন ততগুলো প্রোডাক্ট সেমভাবে অ্যাড করে অ্যাড টু লিস্ট করেন,লিস্ট কমপ্লিট হলে Request Rate & Warehouse Address বাটনে ক্লিক করুন।

এরপর রিকুয়েস্টটি My Ship for me মেনুর পেন্ডিং লিস্টে চলে আসবে ।

আপনার রিকুয়েস্ট MoveOn এর একজন অর্ডার হ্যান্ডেলার চেক করে আপনাকে অয়্যারহাউজ এড্রেস এন্ড রেট আপ্রুভ করে দিবে । আপনি চাইলে অর্ডার হ্যান্ডেলারের সাথে যোগাযোগ করে সকল রকম সহযোগিতা নিতে পারবেন।রিকুয়েস্ট আপ্রুভ হলে My Ship for me->My Request->Approved সেকশনে দেখতে পারবেন নিচের স্ক্রিনশটের মত ।

সেখানে আপনি অয়্যারহাউজ এড্রেস এবং শিপিং কাস্টমস সহ পারকেজি চার্জ দেখতে পারবেন এবং তিনটি বাটন দেখতে পারবেন একটি হল Start Shipping, Cancel Shipping এবং ট্র্যাকিং+ রেট এবং অয়্যারহাউজ এড্রেস দেখে আপনি যদি শিপমেন্ট সার্ভিস নিতে চান তাহলে Start Shipping ক্লিক করুন এবং এড্রেস কপি করে আপনার অর্ডার প্রসেস করে সেন্ড করে ফেলুন। যখন প্রোডাক্টটি সেন্ড হবে সেলার থেকে আপনি একটি ট্র্যাকিং পাবেন , সেই ট্র্যাকিং + বাটনে ক্লিক করে অ্যাড করে দিন ।

এখন আপনার দায়িত্ব শেষ এখন নিশ্চিন্তে ঘুমান বাকি আপডেট MoveOn আপনাকে দিতে থাকবে মেইল এসএমএস এবং আপনার ড্যাশবোর্ডে। 

নিচের ভিডিওটি দেখলেও আপনি বুঝতে পারবেন কিভাবে নিজে পারচেস করে শিপমেন্ট সার্ভিস নিবেন ।  

 

আজকের মত এখানেই , আবারো লিখবো নতুন কিছু নিয়ে । যদি প্রশ্ন থাকে কমেন্ট করতে পারেন ।

সাথে থাকার জন্য ধন্যবাদ । 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here